ঢাকা , শুক্রবার, জুলাই ১২, ২০২৪

ইংল্যান্ড দলে জেমি ও অ্যাটকিনসনের অভিষেক

Jul ০৮, ২০২৪
খেলাধুলা
ইংল্যান্ড দলে জেমি ও অ্যাটকিনসনের অভিষেক

নিজস্ব প্রতিবেদক : বুধবার থেকে লর্ডসে শুরু হতে যাচ্ছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট। এই টেস্টে ইংল্যান্ডের হয়ে অভিষেক হতে যাচ্ছে পেসার গাস অ্যাটকিনসন ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জেমি স্মিথের। তাদের দুজনকে রাখা হয়েছে একাদশে। এছাড়াও আছেন অ্যাশেজ সিরিজের সেরা খেলোয়াড় হওয়া ক্রিস ওকস ও ঘরের মাঠে ভারতের বিপক্ষে অভিষেক হওয়া অফ স্পিনার শোয়েব বশির।

অ্যাটকিনসন ইতোমধ্যে ইংল্যান্ডের হয়ে ১২টি সাদা বলের (৯টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি) ম্যাচ খেলেছেন। কিন্তু ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে ব্যবহার করা হয়নি। এখন যেহেতু জেমস অ্যান্ডারসন অবসরে যাচ্ছেন, সেক্ষেত্রে ভবিষ্যতের কথা চিন্তা করে তাকে বাজিয়ে দেখা হচ্ছে। যিনি ঘণ্টায় ৮০ থেকে ৯০ মাইল গতিতে বল করতে পারেন।

গেল ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে দলে ছিলেন অ্যাটকিনসন। কিন্তু সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি তিনি। কাউন্টি চ্যাম্পিয়নশিপের এবারের মৌসুমে অ্যাটকিনসন ১৪ উইকেট নিয়েছেন।

অন্যদিকে জেমি স্মিথকে বেন ফকস ও জনি বেয়ারস্টোর উত্তরসূরির ভূমিকায় দেখা যাবে উইকেটের পেছনে। ২৩ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ঘরোয়া ক্রিকেটে দারুণ সময় পার করেছেন। করেছেন দ্বিতীয় প্রথম শ্রেণির সেঞ্চুরিও। সারের হয়ে এবার তিনি ৫৬.৪১ গড়ে ও ৭৮.৬৭ স্ট্রাইক রেটে রান করেছেন সর্বোচ্চ ৬৭৭টি। এর আগে ইংল্যান্ডের হয়ে তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে খেলেছিলেন। টেস্টে তিনি সাত নম্বরে ব্যাটিং করবেন। আর হ্যারি ব্রুক করবেন পাঁচ নম্বরে। অলরাউন্ডার অধিনায়ক বেন স্টোকস নামবেন ছয়ে।
ইংল্যান্ডের একাদশ:
জ্যাক ক্রাওলি, বেন ডাকেট,। অলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জেমি স্মিথ (উইকেটরক্ষক), ক্রিস ওকস, গাস অ্যাটকিনসন,  শোয়েব বশির ও জেমস অ্যান্ডারসন।
এনডিটিভিবিডি/০৮জুলাই/এএ