ঢাকা , শুক্রবার, জুলাই ১২, ২০২৪

অন্য নায়িকার প্রশংসা করলেন কঙ্গনা

Jul ০৮, ২০২৪
বিনোদন
অন্য নায়িকার প্রশংসা করলেন কঙ্গনা

বিনোদন ডেস্ক : বলিউড তারকা কঙ্গনা রানাউত কারো প্রশংসা করলে সেটা হবে এক ব্যতিক্রম ঘটনা। সম্প্রতি সে রকম এক ঘটনা ঘটিয়েছেন অভিনেত্রী। বলিউডের অন্য এক নায়িকার প্রশংসা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন তিনি। জানিয়েছেন, সবাইকে নায়িকা বললেও এই নারীকে অবশ্যই অভিনেত্রী বলে ডাকতে হবে।

আগামী পয়লা আগস্ট ভারতের নন্দিত অভিনেত্রী মীনা কুমারীর জন্মদিন। তার আগে আজ ইনস্টাগ্রাম স্টোরিতে মীনা কুমারীর প্রশংসা করে তার সিনেমার একটি ভিডিও ক্লিপ শেয়ার করেছেন কঙ্গনা। মীনা অভিনীত বিখ্যাত ছবি ‘পাকিজা’র একটি দৃশ্যে তিনি জুড়ে দিয়েছেন মীনা কুমারীর প্রতি শ্রদ্ধার বাণী।

তার অসামান্য অভিনয় দক্ষতার কথা স্মরণ করে কঙ্গনা লিখেছেন, ‘আমি মীনাজির সব ছবি দেখিনি। কিন্তু তার সম্পর্কে অনেক লেখা পড়েছি। আর যে কয়টি ছবি দেখেছি, তাতে তার প্রতি শ্রদ্ধা ক্রমশ বেড়েছে। সব ধরনের চরিত্রে তার অভিনয় আমাকে মুগ্ধ করেছে।’

তিনি আরও লেখেন, ‘আপাতদৃষ্টিতে তার সময়কালের অন্য নায়িকাদের অভিনেত্রী বলার সাহস ছিল না সংবাদমাধ্যম বা মুম্বাইয়ের ফিল্ম ইন্ডাস্ট্রির। তারা সবার চোখে নায়িকাই। কিন্তু মীনা কুমারী হলেন সেই যুগের একজন সত্যিকারের দক্ষ অভিনেত্রী।’

মীনা কুমারীকে বলা হয় বলিউডের ‘ট্র্যাজেডি কুইন’। মুখ বুজে সব যন্ত্রণা সহ্য করে নেওয়া নারী চরিত্রে অভিনয়ের জন্য বিখ্যাত তিনি।

তার বিখ্যাত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ১৯৩৯ সালের ‘আধুরি কাহানি’, ১৯৪০ সালের ‘পূজা’, ‘এক হি ভুল’। এ ছাড়া আরও বহু ছবিতে অভিনয় করেছেন তিনি। ১৯৭২ সালে লিভার সিরোসিসে মাত্র ৩৮ বছর বয়সে তিনি মারা যান।
কঙ্গনার কাজের খবর হচ্ছে আগামী ৬ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে তার নতুন ছবি ‘ইমার্জেন্সি’। এ ছবিতে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে তাকে। ছবিতে অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও প্রযোজনাও করেছেন কঙ্গনা। এতে আরও অভিনয় করেছেন অনুপম খের, মিলিন্দ সোমন, মহিমা চৌধুরী, প্রয়াত অভিনেতা সতীশ কৌশিক ও শ্রেয়াস।

এর আগে কঙ্গনা অভিনয় করেছেন ‘মণিকর্ণিকা’, ‘থালাভি’, ‘পাঙ্গা’, ‘ধাকাড়’ ছবিগুলোয়। বলা চলে বেশিরভাগ ছবিই ব্যবসা করতে গিয়ে মুখ থুবড়ে পড়েছে। ২০০৬ সালে ‘গ্যাঙস্টার: আ লাভ স্টোরি’ দিয়ে বলিউডে অভিষেক হয় তার।
এনডিটিভিবিডি/০৮জুলাই/এএ