ঢাকা , শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

৯ ফেব্রুয়ারি সারা দেশে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত সিনেমা ‘পেয়ারার সুবাস'

জানুয়ারী ২৯, ২০২৪
বিনোদন
৯ ফেব্রুয়ারি সারা দেশে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত সিনেমা ‘পেয়ারার সুবাস'

এনডিটিভিবিডি ডেস্ক: দীর্ঘ বিরতির পর জয়া অভিনীত সিনেমা ‘পেয়ারার সুবাস’ আগামী ৯ ফেব্রুয়ারি সারা দেশে মুক্তি পাবে। তথ্যটি নিশ্চিত করেছেন সিনেমাটি প্রযোজক শাহরিয়ার শাকিল। তিনি জানান, খুব শিগগির সিনেমাটির প্রচারণা শুরু করবেন। জয়ার সিনেমাটি নিয়ে তাঁরা আগ্রহী। সাত বছর পর জটিলতা কাটিয়ে গত বছরের নভেম্বরে সেন্সর সার্টিফিকেট পায় সিনেমাটি।

জয়া আহসানকে এখন বাংলাদেশের প্রেক্ষাগৃহে পাওয়াই যেন কঠিন হয়ে গেছে। একের পর এক সিনেমা নিয়ে বিদেশের প্রেক্ষাগৃহ ও ওটিটিতে দাপিয়ে বেড়ালেও দেশের প্রেক্ষাগৃহে খুব একটা দেখা যাচ্ছে না দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রীকে। সর্বশেষ এই অভিনেত্রীকে দেখা গিয়েছিল ‘বিউটি সার্কাস’ সিনেমায়। নামভূমিকার পর এবার ব্যতিক্রম চরিত্র দিয়ে দেশের দর্শকদের সামনে ফিরছেন এই অভিনেত্রী।

২০১৬ সালে ‘পেয়ারার সুবাস’-এর শুটিং শুরু হয়েছিল। এরপর কয়েক দফায় শুটিং পিছিয়ে, নানা জটিলতা পেরিয়ে ২০২০ সালে এর চিত্রায়ণ শেষ হয়। পরে পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হতে লেগে যায় আরও তিন বছর। পরে সিনেমাটি ঘিরে আসে নতুন খবর। গত বছর ৪৫তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছে বাংলাদেশের সিনেমা ‘পেয়ারার সুবাস’। প্রিমিয়ারের পর পরিচালকের সংবাদ সম্মেলনে সিনেমাটির প্রশংসা করেছিলেন বিভিন্ন দেশের চলচ্চিত্র সাংবাদিক ও সমালোচকেরা। সিনেমাটি গুরুত্বপূর্ণ এ উৎসবে মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়েছিল। উৎসবের আমন্ত্রণে অংশ নিয়েছেন পরিচালক নুরুল আলম আতিক ও অভিনয়শিল্পী তারিক আনাম খান। আলফা-আই প্রযোজিত এ সিনেমায় সহপ্রযোজক হিসেবে রয়েছে চরকি।

অনুদানের এই সিনেমায় জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, সুষমা সরকার, নূর ইমরান মিঠু, মাহমুদ আলম প্রমুখ।

এনডিটিভিবিডি/২৯জানুয়ারি