ঢাকা , শুক্রবার, জুলাই ১২, ২০২৪

আন্দোলনের ব্যর্থতার তকমা নিয়ে বিদায় নিলো বিএনপির ৪ কমিটি

Jun ১৪, ২০২৪
রাজনীতি
আন্দোলনের ব্যর্থতার তকমা নিয়ে বিদায় নিলো বিএনপির ৪ কমিটি

নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২৮ অক্টোবরের পর মাঠের কার্যকর আন্দোলন গড়ে তোলার ব্যর্থতার তকমা নিয়ে বিদায় নিতে হয়েছে বিএনপির ৪ কমিটিকে।  
বৃহস্পতিবার (১৩ জুন) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম মহানগর ও বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটিও বিলুপ্ত করা হয়েছে।

২০২১ সালের ২ আগস্ট আবদুস সালামকে আহ্বায়ক ও রফিকুল আলম মজনুকে সদস্য সচিব করে ঢাকা মহানগর দক্ষিণ ও আমান উল্লাহ আমানকে আহ্বায়ক এবং আমিনুল হককে সদস্য সচিব করে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ঘোষণা করা হয়। আর চট্টগ্রাম মহানগর বিএনপি আহ্বায়ক ছিলেন ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব ছিলেন আবুল হাসেম বকর।

বিএনপির এই দুই কমিটি ছাড়াও বিলুপ্ত করা হয়েছে যুবদলের কেন্দ্রীয় কমিটি। সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু এবং সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার নেতৃত্বাধীন যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত করা হয়েছে।
আগামী কিছুদিনের মধ্যে উল্লিখিত বিলুপ্ত হওয়া কমিটির পরিবর্তে নতুন কমিটি ঘোষণা করা হবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

নাম না প্রকাশ করার শর্তে বিএনপির সম্পাদকমণ্ডলীর এক নেতা বলেন, গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর কার্যত আন্দোলন শেষ হয়ে যায়। এই সময় উল্লিখিত কমিটির নেতারা মাঠের আন্দোলনে না নেমে পালিয়ে বেড়িয়েছে। তাদেরকে নেতাকর্মীরাও খুঁজে পায়নি। তাদের সেই ব্যর্থতার কারণে কমিটিগুলো বিলুপ্ত করা হয়েছে।
এনডিটিভিবিডি/১৪জুন/এএ