ঢাকা , রবিবার, জুন ১৬, ২০২৪

আওয়ামী  লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন আসিফ মো. নূর

Jun ০৯, ২০২৪
রাজনীতি
আওয়ামী  লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন আসিফ মো. নূর

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন বিশিষ্ট ব্যবসায়ী দ্বীন মোহাম্মদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আসিফ মো. নূর।  রবিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন।
দেশের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চক্ষু চিকিৎসক স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক সফল মহাপরিচালক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. দ¦ীন মোহা. নূরুল হকের জ্যেষ্ঠ সন্তান  আসিফ মো. নূর। আসিফ মো. নূর ছাত্রজীবন থেকেই  ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। 

আসিফ মো. নূর বাবার মত মেধাবী। তিনি যুক্তরাজ্য থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হন। যুক্তরাজ্যে ‘ ফ্যাকালটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড কম্পিউটিং’ বিভাগে এমবিএ  প্রোগামে সেরা ছাত্র হিসেবে পুরষ্কৃত হন ইঞ্জিনিয়ার আসিফ মো. নূর। যুক্তরাজ্যে  পড়াশোনা শেষ করে দেশের টানে চলে আসেন। দেশে ফিরে কিশোরগঞ্জের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ শুরু করেন। সামাজিক কাজের সুবিধার জন্য বেসরকারি সংস্থা দ্বীন মোহাম্মদ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন। আসিফ মো. নূর কিশোরগঞ্জের পাশাপাশি ঢাকায়ও সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাে আসিফ মো. নূর কাজ করে যাচ্ছেন।
বঙ্গবন্ধুর আদর্শ লালন করে প্রতিনিয়ত সামাজিক ও রাজনৈক কর্মকাণ্ড পরিচালনার স্বীকৃতি স্বরূপ তাকে  বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনিত করা হয় বলে বিজ্ঞজনেরা মনে করেন।
এনডিটিভিবিডি/০৯জুন/এএ