ঢাকা , শুক্রবার, জুলাই ১২, ২০২৪

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান নাও যেতে পারে ভারত!

Jul ০৮, ২০২৪
খেলাধুলা
চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান নাও যেতে পারে ভারত!

স্পোর্টস ডেস্ক : ২০২৫ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। আইসিসি থেকেই নির্ধারণ করে দেয়া হয়েছে তাদের স্বাগতিক হওয়ার বিষয়টি। এ নিয়ে প্রস্তুতিও নিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরই মধ্যে একটি খসড়া সূচি তৈরি করে তারা আইসিসির কাছে পাঠিয়েছে।

কিন্তু পাকিস্তানি মিডিয়াগুলো শঙ্কা প্রকাশ করছে, সে দেশে গিয়ে ভারতীয় দল হয়তো আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে যাবে না। রোববার দ্য নিউজ ভারতীয় একটি ওয়েবসাইটের উদ্বৃতি দিয়ে এই রিপোর্ট প্রকাশ করেছে।

ভারতীয় ওয়েবসাইট ‘স্পোর্টস টক’-এ শনিবার দাবি করে যে, ভারতীয় ক্রিকেট দল হয়তোবা পাকিস্তানে অনুষ্ঠিতব্য আইসিসি মেগা ইভেন্টে অংশ নেবে না। আগামী বছর ১৯ ফেব্রুয়ারি শুরু হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। ফাইনাল অনুষ্ঠিত হবে ৯ মার্চ।

একটি সূত্রের সঙ্গে কথা বলে স্পোর্টস টক রিপোর্ট করেছে যে, ‘যদিও টুর্নামেন্টের বিস্তারিত আলোচনা এখনও বাকি রয়েছে; কিন্তু সবচেয়ে বড় বিষয় হলো, ভারতীয় দলই হয়তো পাকিস্তানে খেলতে যাবে না। কারণ, তাদের এই সফরের সিদ্ধান্তের বিষয়টি ভারতীয় সরকারের ওপরই নির্ভর করছে বেশি। তবে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিষয়টা আসন্ন আইসিসি বোর্ড মিটিংয়ে তোলার পরিকল্পনা করছে।’

২০০৮ সালের পর থেকে পাকিস্তান সফরে যাচ্ছে না ভারতীয় ক্রিকেট দল। এর মধ্যে একবারই মাত্র দ্বি-পাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছে তারা ২০১২-১৩ সালে। এরই মধ্যে ২০২৩ এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান। তখনও ভারতীয় দল পাকিস্তান সফরে যায়নি। বরং, হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টটি। ফাইনালসহ ভারতের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছে শ্রীলঙ্কায়।

চ্যাম্পিয়ন্স ট্রফির যে খসড়া সূচি তৈরি করা হয়েছে সেখানে পিসিবি পরিকল্পনা করেছে তার মধ্যে সাতটি ম্যাচ লাহোরে, ৫টি ম্যাচ রাওয়ালপিন্ডি এবং তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে করাচিতে।

খসড়া সূচি অনুযায়ী, ভারতের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ১ মার্চ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। আইসিসির একটি সূত্র বলেছে, ‘পিসিবি একটি খসড়া সূচি জমা দিয়েছে আইসিসিতে। যেখানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ১৫ ম্যাচের সূচি বলে দেয়া হয়েছে। এর মধ্যে ৭টি ম্যাচ লাহোরে, তিনটি করাচি এবং ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে।’
এনডিটিভিবিডি/০৮জুলাই/এএ