ঢাকা , রবিবার, জুন ১৬, ২০২৪

দায় চাপাতে চাই না, ঐক্যবদ্ধভাবে মশা নিয়ন্ত্রণ করবো: তাপস

Jun ১০, ২০২৪
বাংলাদেশ
দায় চাপাতে চাই না, ঐক্যবদ্ধভাবে মশা নিয়ন্ত্রণ করবো: তাপস

নিজস্ব প্রতিবেদক:ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, কারো ওপর দায় চাপাতে চাই না। কোনো প্রতিষ্ঠান বা সংস্থাকে দায়ী করতে চাই না। ঐক্যবদ্ধভাবে মশা নিয়ন্ত্রণ করবো।

সোমবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগে এডিস মশা নিধন কার্যক্রমের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান।

মেয়র তাপস বলেন, প্রতিবছরের ন্যায় এবারও আমরা এডিস মশা নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি। সব অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা করেছি। তার ফলশ্রুতিতে আমাদের কর্মপরিকল্পনা কার্যক্রমকে ঢেলে সাজিয়েছি।

তিনি আরও জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন জেলা থেকে সর্বোচ্চ রোগী আসে। এডিস মশার কারণে রোগীর সংখ্যা বৃদ্ধি পায়। এ অভিযানের মাধ্যমে করে এডিস মশার লার্ভার উৎসগুলো ধ্বংস করা হবে। এক্ষেত্রে সবার সহযোগিতা চাই। প্রাথমিক পর্যায়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সব হাসপাতালগুলোতে এ অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।
এসময় ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান জানান, যে কোনো রোগের ক্ষেত্রে আগে যদি প্রতিরোধ করা যায়, তাহলে খরচ কম হয় এবং কষ্ট কম হয়। ডেঙ্গুর ক্ষেত্রেও এটা প্রযোজ্য। তাই কেউ যাতে ডেঙ্গু রোগে আক্রান্ত না হয়, সেই বিষয়ের প্রতি লক্ষ্য রেখে আজকের এই কার্যক্রম।
এসময় আরও উপস্থিত ছিলেন ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন আহমেদ রতন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাচ্চুসহ হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা।
এনডিটিভিবিডি/১০জুন/এএ