ঢাকা , শুক্রবার, জুলাই ১২, ২০২৪

দক্ষিণ আফ্রিকা থেকে নামিবিয়া, দুই দেশে খেলে অবসর ওয়াইজের

Jun ১৬, ২০২৪
খেলাধুলা
দক্ষিণ আফ্রিকা থেকে নামিবিয়া, দুই দেশে খেলে অবসর ওয়াইজের

ডেস্ক রিপোর্ট: জোফরা আর্চারের করা শেষ ওভারে আউট হলেন ডেভিড ওয়াইজে। এরপর ইংল্যান্ডের ক্রিকেটাররা গিয়ে হাত মেলালেন তার সঙ্গে। টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার শেষ ম্যাচে যে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন তিনি।

নিজের অবসরের খবর জানিয়ে ওয়াইজে বলেন, ‘পরের বিশ্বকাপের এখনও দুই বছর বাকি। আমার বয়স এখন ৩৯। এজন্য আন্তর্জাতিক ক্রিকেটে আমার মনে হয় না খুব বেশি কিছু বাকি আছে।’

‘অবশ্যই আমি চাইবো আরও কয়েক বছর ক্রিকেট খেলতে। আমার মনে হয় এখনও অনেক কিছু বাকি আছে খেলায় অবদান রাখার মতো। কিন্তু এটাও মনে হলো, ভালো জায়গা নামিবিয়ার বিশেষ একটা ক্যারিয়ারকে ইতি বলার।’

ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের শেষ ম্যাচে তিনে পাঠানো হয় তাকে। ১২ বলে ২৭ রানের ঝড় তোলেন তিনি, হাঁকান দুটি চার ও সমান ছক্কা। যদিও ইংল্যান্ড সহজ জয়ই পেয়েছে।

দক্ষিণ আফ্রিকায় ক্রিকেটের শুরু হয়েছিল ওয়াইজের। পরে ২০১৬ সালে কলপাক চুক্তি করেন। এর পাঁচ বছর পর ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামেন নামিবিয়ার হয়ে। দলটিকে সুপার টুয়েলভে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি।

টানা তিনটি বিশ্বকাপে নামিবিয়ার হয়ে খেলেছেন তিনি। এ বছরও ওমানের বিপক্ষে বিশ্বকাপে নামিবিয়ার একমাত্র জয়ে অবদান ছিল তার। সবমিলিয়ে নামিবিয়ার হয়ে ৩৪টি-টোয়েন্টি খেলে ৫৩২ রানের সঙ্গে ৩৫ উইকেট নেন তিনি। ওয়ানডেতে ২২৮ রানের সঙ্গে পান ৬ উইকেট। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৫৪ টি-টোয়েন্টি ও ১৫ ওয়ানডে খেলেছেন তিনি।
এনডিটিভিবিডি/১৬জুন/এএ