ঢাকা , শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

এক হাজার ১৭০ কেজি নিষিদ্ধ জাটকা ইলিশ এতিম খানায় দান করল র‌্যাব

জানুয়ারী ২৩, ২০২৪
অপরাধ
এক হাজার ১৭০ কেজি নিষিদ্ধ জাটকা ইলিশ এতিম খানায় দান করল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক:নিষিদ্ধ জাটকা ইলিশ ও জেলিযুক্ত চিংড়ি সংরক্ষণ ও বিক্রির অপরাধে দুই লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত । সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার সকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়। মঙ্গলবার দুপুরে র‌্যাব-১০ এর উপপরিচালক মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার দিবাগত রাত সাড়ে ১২ টা থেকে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা পর্যন্ত  র‌্যাবের নির্বাহী হাকিম মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার সিটি কর্পোরেশন মার্কেটের শাক-বাজার মাছের আড়তে একটি ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এ সময় জেলা মৎস্য অধিদপ্তরের সহকারী প্রকল্প কর্মকর্তার উপস্থিতিতে ওই ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় জাটকা ইলিশ ও জেলিযুক্ত চিংড়ি সংরক্ষন ও বিক্রয় করার অপরাধে চারজন মাছ ব্যবসায়ীকে মোট দুই লাখ টাকা জরিমানা করেন।
দন্ডপ্রাপ্তদের মধ্যে মো. শামীম হোসেনকে ৫০ হাজার টাকা,  মো. সবুর গাজীকে ৫০ হাজার, ওতুল কৃষ্ণ দাসকে ৫০ হাজার এবং মো. আবু বক্করকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এছাড়া নির্বাহী হাকিমের নির্দেশে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ছয় লাখ ৩০ হাজার ৫০০ টাকা দামের এক হাজার ১৭০ কেজি জাটকা ইলিশ ও ৬৫ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ করে। আর জব্দকৃত জাটকা ইলিশ বিনামূল্যে এতিম খানায় দান করেন। এছাড়াও জেলিযুক্ত চিংড়ি ধ্বংস করেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা জাটকা ইলিশ ও জেলিযুক্ত চিংড়ি সংরক্ষন এবং বিক্রি করে আসছিল।
এনডিটিভিবিডি/২৩জানুয়ারি/এএ