ঢাকা , শুক্রবার, জুলাই ১২, ২০২৪

সিকিমে ভারী বৃষ্টি-ভূমিধস, আটকা পড়েছেন পর্যটকরা

Jun ১৪, ২০২৪
আন্তর্জাতিক
সিকিমে ভারী বৃষ্টি-ভূমিধস, আটকা পড়েছেন পর্যটকরা

আন্তর্জাতিক ডেস্ক: লাচুং ও লাচেনসহ উত্তর সিকিমের জায়গাগুলো পর্যটকদের খুবই পছন্দের। কিন্তু সেখানে গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টি হচ্ছে। এর ফলে বহু জায়গায় ধস নেমেছে। বেইলি সেতু পানির তোড়ে ভেঙে গেছে। বহু রাস্তা ধস নেমে বন্ধ হয়ে গেছে।

সেখানের প্রশাসন জানিয়েছে, দেড় হাজারের বেশি পর্যটক বিভিন্ন জায়গায় আটকে পড়েছেন। তাদের সেই সব জায়গায় এখন থাকতে বলা হয়েছে। বিকল্প রাস্তা খুললে ও গাড়ি চলাচল শুরু হলে তারা নামতে পারবেন।

মঙ্গনের প্রশাসন জানিয়েছে, অম্ভিথাং ও পাকশেপ গ্রামে তিনজন করে মোট ছয়জন মারা গেছেন। প্রচুর বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পাকশেপে একটি ত্রাণশিবির খোলা হয়েছে।

ত্রাণ ও উদ্ধারকাজ নিয়ে প্রশাসন সবচেয়ে বেশি চিন্তায় পড়েছে। কারণ জায়গাগুলো বন্যা ও ধসের ফলে বিচ্ছিন্ন হয়ে পড়ায় সেখানে যেতে অসুবিধা হচ্ছে।
সিকিমের মুখ্যমন্ত্রী প্রেমসিং তামাং জানিয়েছেন, সরকার ত্রাণ ও উদ্ধারের কাজ এবং মানুষের কাছে দ্রুত সাহায্য পৌঁছে দেওয়ার জন্য চেষ্টা করছে।
আগামী দুই দিন সিকিমে প্রবল বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস আছে। গত বুধবার গ্যাংটকে ৬১ ও গেজিংয়ে ৬৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। রাভাংলাতে হয়েছে ১১৯ মিলিমিটারের বেশি। মঙ্গন জেলাতে হয়েছে ২২০ মিলিমিটার।

এনডিটিভিবিডি/১৪জুন/এএ