ঢাকা , রবিবার, জুন ১৬, ২০২৪

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক আদনান রহমান

Jun ১০, ২০২৪
বিবিধ
দুদক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক আদনান রহমান

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন ঢাকা পোস্টের প্রধান প্রতিবেদক মো. আদনান রহমান। প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরিতে তিনি প্রথম পুরস্কার পেয়েছেন। 
সোমবার রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেন দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহ।

আদনান রহমান দেশের বাইরে থাকায় তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন তার বাবা আবদুর রহমান ও মা নাসরিন বেগম। ‘টাকায় অফলোড সিলও মুছে দেয় ইমিগ্রেশন পুলিশ’ শীর্ষক প্রতিবেদনের জন্য এ পুরস্কার পেয়েছেন আদনান। আজ ২০২০ ও ২০২১ সালের জন্য তিন ক্যাটাগরিতে মোট ১৬ জন প্রতিবেদককে পুরস্কার প্রদান করে দুদক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুদক কমিশনার (তদন্ত) জহুরুল হক, (অনুসন্ধান) আছিয়া খাতুন, দুদক সচিব খোরশেদা ইয়াসমিন ও জুরি বোর্ডের চেয়ারম্যান মঞ্জুরুল আহসান বুলবুল।

আদনান রহমান ২০২৩ সালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড এবং ২০২১, ২০২২ ও ২০২৩ সালে টানা তিনবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বর্ষসেরা ক্রাইম রিপোর্টারের পুরস্কার পান।

এ ছাড়া তিনি ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০২২, বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১, মীনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড রিপোর্টিং সম্মাননা-২০২১ এবং বাংলাদেশ ট্যুরিজম নেটওয়ার্ক-২০২২ এর পর্যটন বিষয়ক সেরা প্রতিবেদকের পুরস্কার অর্জন করেন।
এনডিটিভিবিডি/১০জুন/এএ