ঢাকা , শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

লিটনের আউটটা নিয়ে আসলে বলতে পারব নাঃ শান্ত

মার্চ ২৫, ২০২৪
খেলাধুলা
লিটনের আউটটা নিয়ে আসলে বলতে পারব নাঃ শান্ত

সংবাদ সম্মেলনে লিটন দাসের প্রশ্নটা ঘুরেফিরে এলোও নিজের অবস্থান থেকে সরলেন না নাজমুল হোসেন শান্ত।

সিলেট টেস্টের দুই ইনিংসেই বাজে ব্যাটিং করেছে বাংলাদেশ। লিটনের আউট নিয়ে কোনো ব্যাখ্যা দেননি তিনি।

দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ৫১১ রানের বিশাল লক্ষ্য দেয় বাংলাদেশের সামনে। এরপর হার হয়ে গিয়েছিল অনেকটা নিয়তি। কিন্তু তবুও দ্বিতীয় ইনিংসে ৩৭ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। এর মধ্যে শান্ত আউট হন অফ স্টাম্পের অনেকটা বাইরের বল তাড়া করতে গিয়ে। লিটন আউট হন প্রথম বলেই ডাউন দ্য উইকেটে খেলতে এসে।

এসব হারের ব্যাখ্যায় অধিনায়ক শান্ত বলেন, ‘লিটনের আউটটা নিয়ে আসলে আমি বলতে পারব না। লিটনই ভালো ব্যাখ্যা দিতে পারবে। তবে হ্যাঁ, সাধারণত টেস্ট ক্রিকেটে এ ধরনের আউট খুব একটা দেখা যায় না। ’

‘আমার আউটটা নিয়ে যেটা বলতে পারব, ভুল বল বেছে নিয়েছিলাম। উইকেট যেমন ছিল, নতুন বলে এ ধরনের বল টপ অর্ডার ব্যাটার হিসেবে ছেড়ে দেওয়া উচিত। আমার মনে হয় মিস জাজমেন্ট। পরের ম্যাচে ভালো করার জন্য সবাই চিন্তা করবে এবং ভালোভাবে কামব্যাক করবে। ’ 

সময়টা এমনিতে খুব একটা ভালো যাচ্ছে না বাংলাদেশের। সাদা বলের ক্রিকেটে অফ ফর্মের কারণে বাদ পড়ে গিয়েছিলেন ওয়ানডে থেকে। লঙ্কানদের বিপক্ষে টেস্টেও ভালো করতে পারেননি। এ অবস্থায় তাকে সমর্থন দেওয়ার কথাই বলছেন অধিনায়ক শান্ত।

তিনি বলেন, ‘শেষ ওয়ানডেতে যখন লিটন ছিল না, আমরা ওর ব্রেকের কথাই চিন্তা করেছি। কারণ ও অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমাদের দলের অন্যতম সেরা ব্যাটার এখন পর্যন্ত। হ্যাঁ, কয়েকটা ইনিংস খারাপ গেছে। আমাদের উচিত এ সময়টায় তার পাশে থাকা। আমি খুবই আশাবাদী পরের ম্যাচে লিটন খুব ভালো করতে পারবে।  

‘নির্দিষ্ট শট নিয়ে কথা বলার জন্য ব্যাটিং কোচ আছে। কেন খেলেছেন কী কারণে খেলেছেন এটা নিয়ে ব্যাটিং কোচ তার সঙ্গে কাজ করবে। এটা আমার কাজ না। এ আউট নিয়ে খুব বেশি কথা বলার দরকার সেটাও আমি মনে করছি না।